ঢাকা,  মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

প্লাষ্টিকের ড্রামে লুকানো অবস্থায় ১০ কেজি হেরোইন উদ্ধার, গ্রেপ্তার ২

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৫:০৫, ১৪ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৫:৩৫, ১৪ ডিসেম্বর ২০২৩

প্লাষ্টিকের ড্রামে লুকানো অবস্থায় ১০ কেজি হেরোইন উদ্ধার, গ্রেপ্তার ২

ছবি : মেসেঞ্জার

চাঁপাইনবাবগঞ্জ জেলার চর বাগডাঙ্গা ইউনিয়নে অভিযান চালিয়ে ১০ কেজি হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় র‍্যাবের রাজশাহীর সিপিসি-১ কোম্পানী অপারেশন পরিচালনা করে হেরোইন-১০ কেজি, মোবাইল-২টি, সীমকার্ড-২টি উদ্ধার করে এবং আসামী মোঃ শরিফুল ইসলাম ওরফে ধুলু মিয়া (৫০), পিতাঃ মৃতঃ নসিমুদ্দিন এবং মোঃ মোমিনুল ইসলাম পিতাঃ মোঃ শরিফুল ইসলাম ওরফে ফুলু মিয়া উভয়কে গ্রেপ্তার করে।

ঘটনার বিবরণ দিযে র‍্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল রিয়াজ শাহরিয়ার বৃহস্পতিবার বিকালে সদর দপ্তরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে জানান, দীর্ঘদিন যাবৎ র‍্যাবের নিকট গোয়েন্দা তথ্য ছিল যে একটি চক্র মাদকের একটি বড় চালান পাচার করার পরিকল্পনা করছিল। এর ভিত্তিতে র‍্যাব সদর দপ্তর ইন্টেলিজেন্স উইং এর প্রত্যক্ষ সহযোগিতায় র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা তৎপরতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৫, সিপিসি-১ এর গোয়েন্দা দল জানতে পারে ১৪ ডিসেম্বর সকালে হেরোইনের একটি বড় চালান পাচার করবে মোঃ রুস্তম আলী নামের একজন ব্যক্তি। পরবর্তীতে মোঃ রুস্তম আলীকে র‍্যাবের গোয়েন্দা নজরদারীতে রাখা হয়।

তথ্য প্রযুক্তির মাধ্যমে তার গতিবিধি পর্যবেক্ষণ করে জানা যায় তিনি গত রাতে পদ্মা নদীর সীমন্তবর্তী এলাকায় অবস্থান করছিল এবং গত রাতে কোন এক সময়ে সীমান্তের ওপার হতে বিপুল পরিমাণ হেরোইন পাচার করে মোঃ শরিফুল ইসলাম ওরফে বুলু মিয়া নামে মাদকের মূল হোতার বাসায় হেরোইন এর চালান নিয়ে আসে।

র‍্যাব-৫, সিপিসি-১ এর আভিযানিক দল কর্তৃক মোঃ শরিফুল ইসলাম ওরফে ধুলু মিয়ার বাসায় অভিযান পরিচালনার পূর্বে মোঃ শরিফুল ইসলাম ওরফে ফুলু মিয়া বুঝতে পেরে বাসা থেকে পালিয়ে যায়।

আভিযানিক দল কর্তৃক মোঃ শরিফুল ইসলাম ওরফে ধুলু মিয়ার বাসায় তার ছেলে মোঃ মমিনুল ইসলামকে হেরোইন এর চালান সর্ম্পকে জিজ্ঞাসা করলে সে স্বীকার করে এবং বাড়ীর পিছনে ৪০০ মিটার দূরে বাঁশ বাগানের মাটির গর্তে পুতে রাখা প্লাষ্টিকের ড্রামের ভিতর থেকে নিজে উদ্ধারকৃত হেরোইনসমূহ বের করে দেয়।

পরবর্তীতে নিজস্ব গোয়েন্দা দল মূল মাদক সম্রাটকে আটক করতে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে। তথ্য প্রযুক্তির সহায়তায় আভিযানিক দল কর্তৃক মোঃ শরিফুল ইসলাম ওরফে ধুলু মিয়াকে বাসা থেকে ২ কিলোমিটার দূরে নদীর পাড় হতে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, মোঃ শরিফুল ইসলাম ওরফে ধুলু মিয়া সংঘবন্ধ মাদক চক্রের সাথে জড়িত। এই চক্রটির সদস্যরা এলাকায় বিভিন্ন পেশার ছদ্মবেশের আড়ালে সীমান্তের ওপার হতে বিপুর পরিমাণ হেরোইন চোরাচালান করে থাকে।

এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় বিপুল পরিমান মাদক সরবরাহ করেছে বলে স্বীকার করে। মাদকের বিরুদ্ধে র‍্যাবের এই রকম অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে। আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রক্রিয়া চলছে।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700