ঢাকা,  রোববার
২৮ এপ্রিল ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

ড্রোন দিয়ে পুরো স্মৃতিসৌধ এলাকা মনিটরিং করা হবে: অতিরিক্ত পুলিশ সুপার

সাভার (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৮, ২৪ মার্চ ২০২৪

ড্রোন দিয়ে পুরো স্মৃতিসৌধ এলাকা মনিটরিং করা হবে: অতিরিক্ত পুলিশ সুপার

ছবি : মেসেঞ্জার

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সেই সাথে এ বছর ড্রোন দিয়ে পুরো সৌধ এলাকা মনিটরিং করা হবে বলে জানিয়েছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. আব্দুল্লাহিল কাফী। রবিবার (২৪ মার্চ) বিকাল ৪টার দিকে সাভার জাতীয় স্মৃতিসৌধের প্রধান ফটকের সামনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফী জানান, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী, মহামান্য রাষ্ট্রপতি এবং ভুটানের রাজা নবীনগরে অবস্থিত এই স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সর্বোত্তম পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আমাদের কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে, সাদা পোশাকে পুলিশ থাকবে। আমাদের রাস্তায় রোড কেন্দ্রিক পুলিশ থাকবে। 

এছাড়াও বিভিন্ন কেন্দ্রিক আমাদের বড় একটি টিম কাজ করবে। এর বাহিরে এ বছর আমরা ড্রোন দ্বারা পুরো সৌধ এলাকার পরিস্থিতি মনিটরিং করবো। আমাদের কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। সব মিলিয়ে প্রায় সাড়ে তিন হাজার পুলিশ সদস্য এই মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

তিনি আরও জানান, মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে বিভিন্ন সংগঠন বিভিন্ন ধরণের অনুষ্ঠানের আয়োজন করে থাকে, সে রকম অনুষ্ঠান হতে পারে। তবে যেহেতু এটি রমজান মাস চলছে, তাই সব কিছু আমাদের ঢাকা জেলা পুলিশ এখানে একটি ভালো সক্রিয় ভূমিকা রাখবে। কেননা কোনো ধরণের বিশৃঙ্খলা বা নৈরাজ্য যেন কোথাও অনুষ্ঠিত না হয় সে লক্ষ্যে পুলিশ সচেষ্ট থাকবে।

মাননীয় প্রধানমন্ত্রী ও মহামান্য রাষ্ট্রপতি এবং ভুটানের রাজা ভোর বেলা শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। এর আগে স্মৃতিসৌধের মেইন গেটের আশপাশে সাধারণ দর্শনার্থীরা থাকতে পারবেন না৷ তবে উনারা চলে যাওয়ার পরে সর্বসাধারণের জন্য এটি উন্মুক্ত করে দেয়া হবে। এছাড়া সড়ক ব্যবস্থা নরমাল থাকবে। কেননা এখানে সাধারণ যে নাগরিকবৃন্দ শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। তারা যেন দ্রুত আসতে পারেন এবং দ্রুত ফিরে যেতে পারেন সে লক্ষ্যে ট্রাফিক পুলিশ কাজ করবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এফ এম সায়েদ, আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (ইন্টেলিজেন্ট) মিজানুর রহমান, নবীনগর ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই) আতিকুর রহমান, জাতীয় স্মৃতিসৌধ পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক নূর আলম মিয়া, উপ-পরিদর্শক অমিতাভ চৌধুরী অমিতসহ ঢাকা জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

এদিকে দিবসটি উপলক্ষে সবুজে ঘেরা ১০৮ হেক্টর জমির ওপর নির্মিত জাতীয় স্মৃতিসৌধ এলাকাটি গণপূর্তের কয়েক'শ কর্মীর নিরলস পরিশ্রমে এক নতুন রূপে সেজেছে। আধুনিক যন্ত্রপাতির সাহায্যে ধুয়ে মুছে পরিস্কার পরিচ্ছন্নতার পাশাপাশি রং তুলির আঁচড়ে সাজিয়ে তুলা হয়েছে স্মৃতিসৌধের প্রতিটি স্থাপনা। চারপাশের টবে শোভা পাচ্ছে নানান রঙ্গের বাহারি ফুল আর পাতা বাহারের গাছ।

মেসেঞ্জার/নোমান/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700