ঢাকা,  মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

পানি সংকট, কলস নিয়ে বিক্ষোভ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৫, ৮ এপ্রিল ২০২৪

পানি সংকট, কলস নিয়ে বিক্ষোভ

ছবি : মেসেঞ্জার

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সরবরাহ করা পানি না পেয়ে কলস নিয়ে বিক্ষোভ করছে শহরের মসজিদ পাড়ার বাসিন্দার। সোমবার (৮ এপ্রিল) দুপুরে কলস, বোতল, জার নিয়ে শতাধিক নারী-পুরুষ বিক্ষোভ মিছিল সহকাওে পৌরসভায় সামনে এসে জড়ো হয়। এসময় তারা পানি সংকটের কথা পৌর কতৃপক্ষের কাছে তুলে ধরে।

পরে পৌরকতৃপক্ষের নতুন গভিরনলকুপ স্থাপনের আশ্বাসে ভুক্তভোগী নাগরিকরা ফিরে যান। মসজিদ পাড়া এলাকায় বাসিন্দারা অভিযোগ করেন, গত কয়েকদিন থেকে একরকম তারা পৌরসভার সরবরাহ করা পানি পাচ্ছেন না। এতে করে তাদের রান্নাসহ দৈনন্দিন নানা কাজে নানা সংকটে পড়তে হচ্ছে। 

পৌর কাউন্সিলরকে একাধিকবার বলেও কোন সুরাহা না হওয়ায়, বাধ্য হয়েই বিক্ষোভ করে পৌরসভায় এসেছেন। এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র জিয়াউর রহমান আরমান জানান, গত কয়েকদিন লোডসেডিং এর কারনে পানির উত্তোলনের গভিরনলকুপ গুলো চালাতে গিয়ে একটু ব্যাঘাত ঘটেছে, এছাড়াও পানির স্তর নিচে নেমে যাওয়ায় পানির উত্তোলন হচ্ছে কম।

এ সব কারনে পানি সরবরাহে কিছু কিছু এলাকায় সমস্যা হচ্ছে। মসজিদপাড়া এলাকার বাসিন্দাদের সমস্যা সামাধানে ওই এলাকায় নতুন একটি গভির নলকুপ স্থাপনের উদ্যোগ নেয়া হবে দ্রুতই।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাহী কর্মকর্তা মামুন অর রশিদ জানান, পৌরসভা ২০ হাজার ৬০০ গ্রাহককে ২৭ টি গভির নলকুপ ও একটি ওয়ার্টার ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। আমরা গ্রহকদের পানি সরবরাহ স্বাভাবিক রাখতে আমাদের খরচের খাতের প্রথমেই গভির নলকুপ গুলোর বিদ্যুৎ বিলকে রেখেছি।

এখন প্রিপেইড মিটার হওয়ায়, আমাদের সবসময়ই সতর্ক থাকি। আমাদের গ্রহকদের কাছে কোটি টাকার উপরে বকেয়া পানির বিল পড়ে আছে। নিয়মিত যদি গ্রহকরা পানির বিল পরিশোধ করে, তাহলে আমাদের উপর কিছুটা চাপ করে।

মেসেঞ্জার/নাহিদ/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700