ঢাকা,  মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

ডিএমডি পদে পদোন্নতি পেলেন অগ্রণী ব্যাংকের আবুল বাশার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১৬, ১৭ এপ্রিল ২০২৪

ডিএমডি পদে পদোন্নতি পেলেন অগ্রণী ব্যাংকের আবুল বাশার

ছবি : সংগৃহীত

উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেলেন অগ্রণী ব্যাংক পিএলসি.’র মহাব্যবস্থাপক মো. আবুল বাশার। তিনি ১৯৯৩ সালে সিনিয়র অফিসার হিসেবে অগ্রণী ব্যাংকে কর্মজীবন শুরু করেন। কর্মজীবনের শুরুতে তিনি আর্থিক খাত সংস্কার প্রকল্পে (এফএসআরপি) গবেষণা সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ব্যাংকটির বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্পোরেট শাখা প্রধান, বিভাগীয় প্রধান এবং সার্কেল প্রধান হিসেবে সততা, দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত অগ্রণী ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান অগ্রণী রেমিট্যান্স হাউজের সিইও হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি অগ্রণী ব্যাংকসহ অন্যান্য ব্যাংকের বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালায় বৈদেশিক বাণিজ্য বিষয়ে গেস্ট স্পিকার হিসেবে সেশন পরিচালনা করে থাকেন। পেশাগত প্রয়োজনে আবুল বাশার দেশে, বিদেশে বিভিন্ন সেমিনার এবং প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। মালয়েশিয়া, সিঙ্গাপুর, সৌদি আরব, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, জাপান, ভারত, নেপালসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

ছাত্রজীবনে মো. আবুল বাশার একজন মেধাবী ছাত্র ছিলেন। তিনি বোর্ড স্ট্যান্ডধারী এবং বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণি প্রাপ্ত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে এমবিএ করেন।

মো. আবুল বাশার চাঁদপুর জেলার মতলব পৌরসভাস্থ নবকলস গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

মেসেঞ্জার/দিশা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700