ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

মালদ্বীপে করপোরেট বিজনেস এক্সপোতে বাংলাদেশি প্রতিষ্ঠান

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২২:০৭, ১০ অক্টোবর ২০২২

মালদ্বীপে করপোরেট বিজনেস এক্সপোতে বাংলাদেশি প্রতিষ্ঠান

ছবি সংগৃহীত

মালদ্বীপে দুই দিনব্যাপী করপোরেট বিজনেস এক্সপো-২০২২-তে প্রথমবারের মতো অংশ নিয়েছে প্রবাসী বাংলাদেশি আহমেদ মোত্তাকির প্রতিষ্ঠান মিয়াঞ্জ গ্রুপের ফুড স্টল। ৫ অক্টোবর শুরু হওয়া এই এক্সপো ৬ অক্টোবর শেষ হয়েছে।মিয়াঞ্জ গ্রুপের চেয়ারম্যান আহমেদ মোত্তাকি বলেন, এক্সপো-২২-এ অংশগ্রহণের মাধ্যমে আন্তর্জাতিক বাজারে বাংলাদেশি পণ্যের রফতানি বাড়াতে চেষ্টা চলছে।

পণ্য রপ্তানির ক্ষেত্রে দেশের অর্জিত বিস্ময়কর সাফল্য ও বাংলাদেশি পণ্যের গুণগতমান বিশ্ব দরবারে তুলে ধরা সম্ভব হবে। এর মাধ্যমে বাংলাদেশের মর্যাদা ও সম্মান আরও নতুন মাত্রায় উন্নীত হবে বলে আমি বিশ্বাস করি।মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এসএম আবুল কালাম আজাদ সপরিবারে বিশেষ অতিথি হিসেবে ‘এক্সপো-২২’ রপ্তানি মেলায় যোগদান করেন।

তিনি বাংলাদেশি মিয়াঞ্জ ফুড স্টল ঘুরে দেখেন এবং প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় করেন। মালদ্বীপে পণ্য রপ্তানি ও নতুন বাজার সম্প্রসারণে দূতাবাসের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

উল্লেখ্য, বিজনেস এক্সপো হলো মালদ্বীপের প্রিমিয়ার বিজনেস নেটওয়ার্কিং এবং ট্রেড শো যা লক্ষ্যভিত্তিক শিক্ষা, নেটওয়ার্কিং, মূল্যবান নতুন ব্যবসায়িক সম্পর্ক গড়ে তোলা এবং ব্যবসার মালিকদের তাদের ব্যবসাকে পরবর্তী স্তরে নিয়ে যেতে সাহায্যকারী অংশীদারিত্বের ওপর দৃষ্টি দেয়। মালদ্বীপের ব্যবসায়ীদের জন্য একটি অনলাইন B2B পোর্টাল খোলা হয়েছে, যা তাদের ব্যবসায়িক সংযোগ এবং নেটওয়ার্কভিত্তিক সেবা পেতে সহায়তা করবে।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad