ঢাকা,  রোববার
২৮ এপ্রিল ২০২৪

The Daily Messenger

খালেদা জিয়া কিছুটা ভালো, এখন বাসাতেই থাকবেন : মেডিকেল বোর্ড 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৭:৫৭, ২৮ মার্চ ২০২৪

আপডেট: ১০:০৫, ২৮ মার্চ ২০২৪

খালেদা জিয়া কিছুটা ভালো, এখন বাসাতেই থাকবেন : মেডিকেল বোর্ড 

ছবি : মেসেঞ্জার

কিছুটা সুস্থতা বোধ করায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বাসায় রেখে মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসা করার সিদ্ধান্ত নিয়েছে তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড। তবে খালেদা জিয়া বাসাতে ২৪ ঘন্টা পর্যবেক্ষণে থাকবেন বলে জানান খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেন। বুধবার (২৭ মার্চ) খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার পর রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের বাসায় এসব কথা বলেন তিনি।

এর আগে রাত পৌনে ৯ টায় বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার জানান, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাকে রাত ৯ টায় জরুরী এভারকেয়ার হসপিটালে নেয়া হবে।

ডা. জাহিদ বলেন ,আজ দুপুরের পর থেকে বেগম খালেদা জিয়া অনেকটাই অসুস্থতা বোধ করছিলেন। এজন্যই তাকে হসপিটালে আনার বিষয়ে সিদ্ধান্ত হয়। ইফতারের পর ম্যাডামের মেডিকেল বোর্ড অনেকগুলো স্বাস্থ্যের পরীক্ষা করে। সার্বিক বিবেচনায় মেডিকেল বোর্ড মনে করছেন উনাকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখতে হবে। আপাতত উনি মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বাসাতে চিকিৎসা নেবেন। এর মধ্যে যদি উনার কোনো অবনতি হয় তাহলে জরুরি ভিত্তিতে হসপিটালে নেয়া হবে। এখন খালেদা জিয়া অনেকটাই ভালো আছেন, সুস্থ আছেন।

এর আগে গত ১৩ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেয়া হয়েছিল খালেদা জিয়াকে। পর দিন ১৪ মার্চ রাতে তাকে হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হয়।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে তার অসুস্থতা বাড়া-কমার মধ্যে আছে। করোনা মহামারির সময় ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে বাসায় ফেরেন তিনি। এরপর বেশ কয়েকবার হাসপাতালে যান। সবশেষ গত বছরের মাঝামাঝি সময়ে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে।

গত বছরের ২৬ অক্টোবর যুক্তরাষ্ট্রের জন হপকিন্স হাসপাতালের তিন বিশেষজ্ঞ চিকিৎসক বাংলাদেশে আসেন খালেদা জিয়ার চিকিৎসার জন্য। তাদের চিকিৎসা শুরুর পরই খালেদার শারীরিক অবস্থার উন্নতি হতে শুরু করে। সে যাত্রায় হাসপাতালে ১৫৬ দিন থেকে চলতি বছরের ১১ জানুয়ারি সন্ধ্যায় বাসায় ফেরেন খালেদা জিয়া। এরপর থেকে কিছুদিন বিরতি দিয়ে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে নেওয়া হচ্ছে তাকে।

মেসেঞ্জার/দিশা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700