ঢাকা,  শনিবার
২৭ এপ্রিল ২০২৪

The Daily Messenger

অসহায়ের আশ্রয় সাইবার বিশেষজ্ঞ আবদুল রহমানের রাইডার্স ফাউন্ডেশন

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৬:০২, ২৬ মার্চ ২০২৪

আপডেট: ১৬:০৮, ২৬ মার্চ ২০২৪

অসহায়ের আশ্রয় সাইবার বিশেষজ্ঞ আবদুল রহমানের রাইডার্স ফাউন্ডেশন

ছবি : সৌজন্য

বর্তমান সময়ে এসেও দেশে অসংখ্য মানুষ ঠিকমতো দু’বেলা খেতে পায় না। এদের মধ্যে অনেকে এমন আছেন, যারা ক্ষুধার যন্ত্রণায় ছটফট করেন কিন্তু কারো কাছে হাত পাততে তাদের বিবেকে বাঁধে, লজ্জায় ক্ষুধা নিয়ে দিন যাপন করেন, রাতে ঘুমাতেও যান এই অবস্থায়-সমাজের এমন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে ‘রাইডার্স ফাউন্ডেশন’।

এটির প্রতিষ্ঠাতা মেধাবী তরুণ আবদুল রহমান (Abdul Rahman)। অল্পবয়সী হলেও পিরোজপুরের এই ছেলে ‘রাইডার্স ফাউন্ডেশন’র মাধ্যমে সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সর্বমহলে প্রশংসিত হচ্ছেন। 

এ প্রসঙ্গে আবদুল রহমান বলেন, যুগের পর যুগ, বছরের পর বছর পার হয়ে যাচ্ছে তারপরও শেষ হচ্ছে না দারিদ্র, বর্তমান সময়ে এসেও হাজার হাজার মানুষ অনাহারে থাকেন। মূলত তাদের মুখে হাসি ফুটাতেই ফাউন্ডেশনের মাধ্যমে আমি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি।

একদল কর্মঠ সেচ্ছাসেবী নিয়ে ‘রাইডার্স ফাউন্ডেশন’ পরিচালনা করছেন আবদুল রহমান। পাশাপাশি ফাউন্ডেশনের মাধ্যমে এরই মধ্যে তিনি অসুস্থ এক তরুণের চিকিৎসায় আর্থিক সহযোগিতা করেছেন। চিকিৎসা-ব্যায়ের দুই-তৃতীয়াংশ অর্থই দিয়েছে ‘রাইডার্স ফাউন্ডেশন’। রাস্তায় রাস্তায় হেঁটে হেঁটে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের কাছে থেকে ডোনেশন কালেক্ট করে তারা ওই অর্থ জমিয়েছেন বলে জানিয়েছেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। পরে তা অসুস্থ তরুণের পরিবারের কাছে পৌঁছে দেন।

শুধু তাই নয়, আবদুল রহমান জানান, এর আগে গরীব অসহায় শিশুদের জন্য তার ফাউন্ডেশন ‘এক টাকার আহার’ নামে একটি ইভেন্ট আয়োজন করে, যেখানে গরীব শিশুরা ১ টাকার বিনিময়ে পেট ভরে খেতে পারে।

মেসেঞ্জার/সজিব

dwl
×
Nagad