ঢাকা,  শনিবার
১১ মে ২০২৪

The Daily Messenger

পরীক্ষা দিতে এসে শিক্ষার্থী অসুস্থ, দিতে পারেনি পরীক্ষা

জবি প্রতিনিধি 

প্রকাশিত: ১৯:৪২, ২৭ এপ্রিল ২০২৪

পরীক্ষা দিতে এসে শিক্ষার্থী অসুস্থ, দিতে পারেনি পরীক্ষা

ছবি : মেসেঞ্জার

২৪ টি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার ইউনিটের পরীক্ষা দিতে এসে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) একটি কেন্দ্রে তীব্র তাপপ্রবাহের জন্য সাজিদ হাসান আলিফ নামের এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। তবে অতিরিক্ত সময় দেয়া হলেও শিক্ষার্থী গুরুতর অসুস্থ হয়ে যাওয়ায় পরীক্ষা শেষ করতে পারেনি।

শনিবার (২৭ এপ্রিল) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস সংস্কৃতি বিভাগের ২০১১ নং কক্ষে দুপুর ১২ টা ৪০ মিনিটে পরীক্ষা চলাকালীন সময়ে ঘটনা ঘটে।

পরবর্তীতে পরীক্ষা সময় শেষ হলে ওই শিক্ষার্থীকে ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনস্টিটিউটে চিকিৎসার জন্য পাঠানো হয়।

কক্ষটিতে কর্তব্যরত শিক্ষক থেকে জানা যায়, হঠাৎ করে খেয়াল করলাম ছেলেটি প্রচুর ঘামাচ্ছে, তাকে দেখে অসুস্থ মনে হচ্ছিলো। সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল টিমকে কল করি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত নার্স আয়েশা আক্তার রুপা বলেন, অতিরিক্ত গরম, টেনশন থেকে ছেলেটির এমন অবস্থা হতে পারে। তার প্রেশার বাড়তি রয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তবে তার শারীরিক অবস্থা খারাপ থাকায় অ্যাম্বুলেন্স করে নিকটবর্তী হাসপাতালে পাঠানোর ব্যবস্হা করা হয়।

বিষয়ে ইসলামের ইতিহাস সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক . মো. আতিয়ার রহমান বলেন, একজন শিক্ষার্থীর অসুস্থ হওয়ার কথা শুনে সঙ্গে সঙ্গে তাকে আমার রুমে নিয়ে এসে ডাক্তারের মাধ্যমে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করি।

পাশাপাশি যেহেতু ছেলেটি অসুস্থ হয়ে পড়েছে তাই একজন রোভার সদস্য কে ডেকে ছেলেটির পরীক্ষা চলমান রাখি। তবে সে সম্পূর্ণ পরীক্ষা শেষ করতে পারেনি।

মেসেঞ্জার/ইমরান/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700