ঢাকা,  শনিবার
১১ মে ২০২৪

The Daily Messenger

নানা আয়োজনে শেকৃবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১৯:৪৮, ২৭ এপ্রিল ২০২৪

নানা আয়োজনে শেকৃবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস উদযাপন

ছবি : ডেইলি মেসেঞ্জার

ঢাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে  উদযাপিত হয়েছে বিশ্ব ভেটেরিনারি দিবস-২০২৪। শনিবার ( ২৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়। 

 উপাচার্য, উপ উপাচার্য, ট্রেজারার, অনুষদের ডিন, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ণাঢ্য  র‍্যালি ও শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ শহীদুর রশীদ ভূঁইয়া।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের এএসভিএম অনুষদ প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপউপাচার্য, ট্রেজারার এবং অনুষদটির ডীনরা। 

পাশাপাশি অনুষদের ভেটেরিনারি টিচিং হাসপাতালে ফ্রি ভেটেরিনারি ক্যাম্পেইন এর আয়োজন করা হয়। যেখানে ফ্রি ভ্যাকসিনেশন ও ঔষধ প্রদানসহ অন্যান্য চিকিৎসাজনিত সুবিধা প্রদান করা হয়।

এছাড়াও বিশ্ব ভেটেরিনারি দিবস উপলক্ষে অনুষদের বর্তমান ডিনের দ্বিবার্ষিক কর্মপরিকল্পনার অংশ হিসেবে অনুষদীয় শিক্ষার্থীদের জন্য  বাংলাদেশে কার্যক্রম পরিচালনাকারি মাল্টিন্যাশনাল কোম্পানি নিউ হোপ বাংলাদেশের সহযোগিতায় অনুষদে প্রথমবারের মত জব ফেয়ারের আয়োজন করা হয়। যা শিক্ষার্থীদের মাঝে তুমুল সাড়া ফেলেছে এবং বিশ্ববিদ্যালয়ের সকল মহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। 

এ জব ফেয়ারে তাৎক্ষণিকভাবে  ৮-১০ জন শিক্ষার্থীকে কোম্পানিটির টেকনিক্যাল অফিসার  নিয়োগ প্রদান করা হবে। 

অনুষদের ডিন প্রফেসর ড. কে. বি. এম. সাইফুল ইসলাম বলেন, দিবসটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই প্রথম বড় পরিসরে আমরা অনুষদভিত্তিক এই দিবস পালন করছি। মূলত ফ্রি ভেটেরিনারি সেবা, বৃক্ষরোপণ এবং শিক্ষার্থীদের জন্য  জব ফেয়ারের আয়োজন দিবসের জন্য বিশেষ এক আকর্ষন ছিল।

মেসেঞ্জার/সজিব

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700