ঢাকা,  মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

লেবাননে ইসরাইলের বিমান হামলা, হিজবুল্লাহ কমান্ডার নিহত

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১৩:১৫, ১৭ এপ্রিল ২০২৪

লেবাননে ইসরাইলের বিমান হামলা, হিজবুল্লাহ কমান্ডার নিহত

ছবি: সংগৃহীত

দক্ষিণ লেবাননে ইসরাইলের হামলায় এক হিজবুল্লাহ কমান্ডার নিহত হয়েছেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) আইন বাল শহরে বিমান হামলা চালায় ইসরাইলি সেনারা। খবর আল জাজিরার।

এক বিবৃতিতে ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, নিহত ওই কমান্ডারের নাম ইসরাইল ইউসেফ বাজ। তিনি হিজবুল্লাহর সামরিক শাখার একজন জ্যেষ্ঠ ও অভিজ্ঞ কর্মকর্তা ছিলেন।

বিবৃতিতে আরও বলা হয়, লেবাননের উপকূলীয় এলাকা থেকে ইসরাইলে রকেট ও ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের পরিকল্পনায় জড়িত ছিলেন বাজ।

এদিকে, হিজবুল্লাহ এক সদস্য নিহতের কথা স্বীকার করলেও এ বিষয়ে বিস্তারিত কিছুই জানায়নি লেবানন ভিত্তিক সংগঠনটি। 

এ ঘটনার পর সতর্কতা উচ্চারণ করে ইরান জানায় তাদের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার সামান্যতম প্রতিশোধ নেয়ার চেষ্টা করলেও বেদনাদায়ক পরিস্থিতির মুখোমুখি হতে হবে তেল আবিবকে।

গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানি কনস্যুলেটে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরাইল। এতে বিপ্লবী গার্ডের দুই কমান্ডারসহ ৭ উচ্চপদস্থ কর্মকর্তা নিহত হন

শনিবার (১৩ এপ্রিল) রাতে ইসরাইলের ভূখণ্ড লক্ষ্য করে কয়েক ডজন ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান। তাদের সঙ্গে হামলায় যোগ দেয় ইয়েমেনের ইরানপন্থি সশস্ত্র গোষ্ঠী হুতি। এরপর লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর পক্ষ থেকেও ইসরাইলে রকেট হামলা চালানো হয়েছে বলে জাননো হয়।

মেসেঞ্জার/ফারদিন

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700