ঢাকা,  শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪

The Daily Messenger

মিশিগানে বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপিত

মিশিগান প্রতিনিধি :

প্রকাশিত: ১০:১৬, ১৬ নভেম্বর ২০২২

আপডেট: ১০:৩৬, ১৬ নভেম্বর ২০২২

মিশিগানে বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপিত

ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট বিএনপি। গত রোববার সন্ধ্যায় হ্যামট্রামেক সিটির কাবাব হাউজ রেস্টুরেন্টের হলরুমে দিবসটি পালন করা হয়।মিশিগান স্টেট বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সেলিম আহমদের সঞ্চালনায় সভায় বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন দেওয়ান আবু হুরায়রা। আলোচনা সভায় বক্তব্যে রাখেন মিশিগান বিএনপির উপদেষ্টা ইউসূফ কামাল, রাজু আহমদ তালুকদার, তারেক আহমদ চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জিলাল উদ্দিন, সাইফুল ইসলাম মানিক, অ্যাডভোকেট সামসুজ্জামান বাবলু, ময়নুল হক, ওয়াসিমুজ্জামান রনি, মনজুরুল করিম তুহিন, মোস্তাক আহমেদ, মেহেদী হাসান, পারভেজ আহমদ, রেজাউল হাসান, কামাল হোসেন লিলু, সিলেট “ল” কলেজের সাবেক এ জি এস মোশারফ হোসেন চৌধুরী লিটু ও কাজী এবাদ।

এ সময় উপস্থিত ছিলেন যুবদলের সভাপতি শাহাদত হোসেন মিন্টু, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মওদুদ চৌধুরী, মামুনুর রেজা সায়েল, মোহাম্মদ শাহাজাহান হিটলার, তাহের চৌধুরী, রেজাউল করিম, জুবায়ের হাসান, কাদের আজাদ, ইমাদ উদ্দিন, মারুফ খান, গিয়াস তালুকদার, ইলিয়াস চৌধুরী, আব্দুস সহিদ, বাবুল আহমদ, আবদুল বাসিত, ফয়সল আহমেদ, নিজাম উদ্দিন, কামরুজ্জামান, আব্দুল মুকিত পন্নি, রিয়াজ আহমেদ, শোভন আহমদ, নুরুল হক, গোলাম কিবরিয়া, সোহেল আহমদ, সারোয়ার হোসেন ও আশরাফুল ইসলাম রাসেলসহ নেতৃবৃন্দ।

সভায় বক্তারা আওয়ামী লীগ সরকারকে অবৈধ উল্লেখ করে খুন, গুম, মামলা-হামলা ও নির্যাতনের প্রতিবাদ করেন। তাঁরা বলেন, ৭ নভেম্বর শহীদ জিয়ার মেধা ও বিচক্ষণতায় বাংলাদেশ অরাজকতা ও বিশৃঙ্খলা থেকে রক্ষা পায়। সেনাবাহিনীর ভেঙে পড়া চেইন অব কমান্ড প্রতিষ্ঠিত হয়। ৭৫-এর ৭ নভেম্বর সৈনিক-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে আমাদের দেশের স্বাধীনতা সংহত করেছিল।

৭ নভেম্বরের চেতনাকে ধারণ করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের পতন নিশ্চিতে জাপিয়ে পড়তে হবে।দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়ে বক্তারা সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে ১৯ নভেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফল করতে বিভিন্ন দিকনির্দেশনা দেন।

ডেইলি মেসেঞ্জার/এএইচএস

dwl
×
Nagad