ঢাকা,  মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

বিএনপি একটি সাম্প্রদায়িক সন্ত্রাসী সংগঠন : ওবায়দুল কাদের

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৪:১৯, ১৫ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:৫৯, ১৫ এপ্রিল ২০২৪

বিএনপি একটি সাম্প্রদায়িক সন্ত্রাসী সংগঠন : ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি যদি বাংলা সংস্কৃতিকে বিশ্বাস করত, তাহলে তারা মুক্তিযুদ্ধের চেতনাকেও বিশ্বাস করত। বিএনপি মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালির চেতনা বিশ্বাস করবে, তা আশা করা যায় না। তারা তো স্বাধীনতাবিরোধী দল। সাম্প্রদায়িক সন্ত্রাসী সংগঠন।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে ঈদের আগে যেমন অভিযান চলেছে তেমনি এখনও চলবে। যতদিন জনগণের সমস্যা থাকবে ততদিন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির লাগাম টানতে অভিযান অব্যাহত থাকবে।

ওবায়দুল কাদের বলেন, বাঙালি জাতিসত্তা যে দিনটি ধারণ করে সেই দিনটিকেই তারা অস্বীকার করে। তারা তো বাংলার সংস্কৃতিকে অস্বীকার করে। মুক্তিযুদ্ধকে অস্বীকার করে। বিএনপি এ দেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায়। মুক্তিযুদ্ধে বিএনপির কোনো ভূমিকা ছিল না। বিএনপিই তো তখন ছিল না। তারা তো মুক্তিযুদ্ধের চেতনাকে অনুভব করবে না।

বিএনপির ২০ হাজার নেতাকর্মী কীভাবে ৬০ লাখ হলো এ বিষয়ে মির্জা ফখরুলকে চ্যালেঞ্জ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির নেতাকর্মীদের আটক করা হয়েছিল ২০ হাজার, হয়ে গেল ৬০ লাখ। আমি তাকে (মির্জা ফখরুল) চ্যালেঞ্জ করছি সে যেন অবিলম্বে সেই তালিকা প্রকাশ করে। নয়তো মিথ্যাচারের জন্য তাকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

ঈদের পরও বিএনপির আন্দোলনের কোনো সম্ভাবনা নেই কেন, এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, বাংলাদেশের জনগণ বিএনপির আন্দোলনকে সমর্থন দেয়নি। তাই তারা বুঝে গেছে আন্দোলন করে লাভ নাই। এ জন্য তারা আর কখনও আন্দোলন করার সক্ষমতা রাখে না। জনগণ আন্দোলনে সম্পৃক্ত হয়নি। ভবিষ্যতেও হবে না। আন্দোলন করার শক্তি-সাহস বিএনপির নেই।

মেসেঞ্জার/ফামিমা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700