ঢাকা,  মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ২১:২০, ১৬ এপ্রিল ২০২৪

জাতীয় দলে ফেরার জন্য তামিমের ইচ্ছা থাকতে হবে : শান্ত

ছবি : সংগৃহীত

জাতীয় দলে ফেরার বিষয়ে তামিম ইকবালের দিকে বল ঠেলে দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। জাতীয় দলের হয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে হলে তামিমের নিজের ইচ্ছা থাকতে হবে বলে জানিয়েছেন শান্ত।

গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আবাহনী লিমিটেড এবং প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের মধ্যকার ম্যাচের পর তামিমের জাতীয় দলের ফেরার বিষয়ে দেশসেরা ওপেনারের সাথে রুদ্ধদ্বার আলোচনা করেন শান্ত। এতে আবারও তামিমের জাতীয় দলে ফেরার কিঞ্চিৎ আশা জেগেছে।

গেল বছর ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ চলাকালীন জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন তামিম। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে ২৮ ঘন্টা পর অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসেন তামিম। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে দু’টি ওয়ানডে খেলেন তিনি। পুরোপুরি ফিট হতে এরপর বিশ্রাম নেন এই বাঁ-হাতি ওপেনার। পরবর্তীতে জাতীয় দলে আর ফিরতে পারেননি তামিম।

বিসিবি যদি আবারও তাকে জাতীয় দলের জার্সিতে দেখতে চায় তাহলে কিছু সমস্যার সমাধান চান তামিম। এক্সসিরামিকসের চিফ ব্র্যান্ড অফিসার হিসাবে যুক্ত হবার অনুষ্ঠানে আজ শান্ত বলেন, ‘হ্যাঁ গতকাল আমরা কথা বলেছিলাম। আমরা ক্রিকেট নিয়ে কথা বলেছি।

অধিনায়ক হিসেবে আমি কি ভাবছি সে বিষয়ে সবকিছু পরিষ্কার করে দিয়েছি। এই মুহূর্তে সবকিছু পরিষ্কার করা কঠিন এবং তিনি সময়ও চান। এই মুহুর্তে আমাদের সামনে ডিপিএল, আগে টুর্নামেন্ট শেষ হোক। আমাকেও এটা নিয়ে আরও ভাবতে হবে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সে (তামিম) নিজের প্রত্যাবর্তন নিয়ে কি ভাবছে। তাকে নিজের ইচ্ছা প্রকাশ করতে হবে। তারপর আমরা পরবর্তী প্রক্রিয়া শুরু করতে পারবো।’

ইতোমধ্যেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তামিম। টেস্ট ক্রিকেটে খেলার কোন ইচ্ছা নেই তার। কারণ বিসিবির মতে, পাঁচ দিনের ক্রিকেটে শতভাগ ফিটনেস লেভেল প্রয়োজন। তামিম ও মুশফিকুর রহিমের অবসরের পর টি-টোয়েন্টি দলে অভিজ্ঞতার ঘাটতি ছিল বাংলাদেশের। তবে অবসর ভেঙে তাদের টি-টোয়েন্টি দলে ফেরানোর বিষয় নিয়ে ভাবছেন না শান্ত।

শান্ত বলেন, ‘আমি তাদের টি-টোয়েন্টি অবসর নিয়ে ভাবছি না। দ্রুত এগিয়ে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই মুহুর্তে, আমাদের দলও ভারসাম্যপূর্ণ।’ টি-টোয়েন্টি দলকে ভারসাম্যপূর্ণ বললেও, বিশ্বকাপ নিয়ে ভক্তদের খুব বেশি প্রত্যাশ না করার অনুরোধ করেছেন শান্ত।
টাইগার দলনেতা বলেন, ‘আমি যা দেখেছি, যে কোন বিশ্বকাপের আগে এবং কখনও কখনও অতিরিক্ত আলোচনা হয়। এজন্য প্রত্যাশা আরও বেড়ে যায়।

আমি ভক্তদের প্রত্যাশা কমানোর জন্য অনুরোধ করছি। বাংলাদেশ ক্রিকেটকে ভালোবাসে ভক্তরা। তবে খুব বেশি আশা করার কোন দরকার নেই।’ তিনি আরও বলেন, ‘আমরা সব খেলোয়াড়রাই বিশেষ কিছু করতে চাই। আমরা দলকে ভালো অবস্থায় নিতে চাই, যাতে ভক্তরা আমাদের নিয়ে গর্ব করে। কিন্তু অতিরিক্ত প্রত্যাশা  ভালো না।’

মেসেঞ্জার/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700