ঢাকা,  মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

প্রাইম ব্যাংকের নগদ লভ্যাংশ ঘোষণা

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৯:০২, ১৬ এপ্রিল ২০২৪

প্রাইম ব্যাংকের নগদ লভ্যাংশ ঘোষণা

ছবি : সৌজন্য

জিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম ব্যাংকের ২০২৩ সমাপ্ত হিসাব বছরে (জানুয়ারি-ডিসেম্বর) শেয়ারহোল্ডারদের জন্য ১৭ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরের আথিক প্রতিবেদন যাচাই বাছাই করে গত সোমবার (১৫ এপ্রিল) অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনুমোদন পর তা প্রকাশ করেছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।  

জানা যায়, সদ্য ২০২৩ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে চার টাকা ২৪ পয়সা। আগের ২০২২ বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি মুনাফা ছিল তিন টাকা ৫৩ পয়সা। এ সময়ের ব্যবধানে শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৭১ পয়সা বা ২০ দশমিক ১১ শতাংশ। 

আলোচিত সমাপ্ত হিসাব বছরে সমন্বিত শেয়ার প্রতি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১০ টাকা শূন্য ৯ পয়সা। আগের বছরে সমন্বিত শেয়ার প্রতি নগদ প্রবাহ ছিল নেগেটিভ ২৩ পয়সা। গত ৩১ ডিসেম্বর কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০ টাকা ৭৬ পয়সা। আগের বছরে সমন্বিত শেয়ার প্রতি সম্পদমূল্য ছিল ২৮ টাকা ৪১ পয়সা। 

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্লাটফর্মে হবে আগামী ৩০ মে, বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ মে।

মেসেঞ্জার/সজিব

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700