ঢাকা,  মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

রাবির জনসংযোগের প্রশাসক প্রণব কুমার পান্ডে

রাবি প্রতিনিধি:

প্রকাশিত: ২০:১২, ১৬ এপ্রিল ২০২৪

রাবির জনসংযোগের প্রশাসক প্রণব কুমার পান্ডে

ছবি : মেসেঞ্জার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জনসংযোগ দপ্তরের প্রশাসক পদে লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পান্ডেকে নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক তরিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে তাঁকে আগামী তিন বছরের জন্য এই পদে নিয়োগ দেওয়া হয়।

আদেশে বলা হয়, জনসংযোগ দপ্তরের বর্তমান প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (বিপিএসসি) সদস্য পদে নিয়োগ পেয়েছেন এবং তাঁর আবেদনের প্রেক্ষিতে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে।

নতুন প্রশাসক হিসেবে অধ্যাপক ড. প্রণব কুমার পান্ডেকে দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্ব পালনকালে ভাড়ামুক্ত আবাসনসহ নির্ধারিত মাসিক সম্মানী পাবেন তিনি।

অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে নরওয়ের বার্গেন বিশ্ববিদ্যালয় থেকে এমফিল এবং হংকংয়ের সিটি ইউনিভার্সিটি থেকে পিএইচডি করেছেন। তিনি ২০১২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের কর্নেল ইউনিভার্সিটি, ডেভেলপমেন্ট সোশিওলজি বিভাগের একজন সিনিয়র ফুলব্রাইট ফেলো ছিলেন।

তার গবেষণার প্রধান ক্ষেত্রগুলোর মধ্যে রয়েছে পাবলিক পলিসি, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন, গভর্নেন্স এবং জেন্ডার স্টাডিজ। তার লেখা বইয়ের সংখ্যা ১৪টি এবং গবেষণা প্রবন্ধ রয়েছে ৫০টি।

এ ছাড়াও তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, বিভাগের সভাপতি ও আইকিএসি-এর অতিরিক্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মেসেঞ্জার/কাদির/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700