ঢাকা,  মঙ্গলবার
৩০ এপ্রিল ২০২৪

The Daily Messenger

আরব আমিরাতে বৃষ্টিতেও থেমে নেই প্রবাসীদের কর্মযজ্ঞ

ইউএই প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৯, ১৬ এপ্রিল ২০২৪

আরব আমিরাতে বৃষ্টিতেও থেমে নেই প্রবাসীদের কর্মযজ্ঞ

ছবি : মেসেঞ্জার

মধ্যপ্রাচ্যর মরুর দেশ সংযুক্ত আরব আমিরাত জুড়ে বছরের সর্বোচ্চ রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। সোমবার (১৫ এপ্রিল) মধ্যরাত থেকে উপসাগরীয় দেশটির ৭টি প্রদেশে বজ্রপাত ও ঝড় হাওয়া সহ ভারী বর্ষন শুরু হয়।

ভারী বৃষ্টিপাত উপেক্ষা করে সকাল থেকেই প্রবাসীদের নিয়মিত কর্মযজ্ঞ শুরু হয়। বৃষ্টির কারনে গণপরিবহনগুলো চলাচল বিগ্ন হলেও সকালে থেকে দেখা যায় প্রবাসীরা বিভিন্ন মাধ্যমে নিজ কর্মসংস্থলে যোগ দিয়েছেন।

দেশটির বিভিন্ন অঞ্চলে ভারী বর্ষনের ফলে সড়কে জমে থাকা বৃষ্টির পানিতে গাড়ি ও মোটরযান চলাচল ব্যাহত হয়েছে। ভারী বৃষ্টিতে নাগরিক ও বাসিন্দাদের প্রয়োজন ব্যাতিত বাইরে যাওয়ার ব্যাপারে সতর্ক বার্তা প্রেরণ করেছে দেশটির পুলিশ।

বৈরী আবহাওয়ার ফলে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক মোট ১৭ টি বিমানের ফ্লাইট স্থগিত করা হয়েছে । দেশটির আবহাওয়া অফিস জানায়, চলমান ভারী বর্ষন আগামীকাল বুধবার পর্যন্ত স্থায়ী হতে পারে।

বৃষ্টিতে দেশটির শিক্ষা প্রতিষ্ঠান গুলো স্ব-সরিলে উপস্থিত না হয়ে বরং ভার্চুয়াল পাঠদান অংশগ্রহণের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রনালয়। এর আগে আরব আমিরাতের প্রতিবেশী দেশ ওমানে স্কুল শিক্ষার্থীদের মৃত্যুতে দেশটির শাসক শেখ মুহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান সহ রাজ পরিবারের সদস্যরা সহ নাগরিকরা শোক প্রকাশ করেন।

 ভারী বর্ষন ও যে কোন অনাকাঙ্ক্ষিত দুর্যোগ এড়াতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ বলে জানায় দেশটির শিক্ষা ও নিরাপত্তা বিভাগ। 

এছাড়াও দেশটিতে বৃষ্টির ফলে রাস আল খাইমা, আল আইন, হাত্তা, আজমান ও শারজাহ এর বিভিন্ন স্থানে জমে থাকা অতিরিক্ত বৃষ্টির পানি ও পাহাড় ধস এবং ভাঙ্গনের ফলে সাময়িক সড়ক যোগাযোগ বিগ্ন হয়েছে।

তবে দেশটির নাগরিক ও বাসিন্দারা রুক্ষ আবহাওয়ায় মরুর দেশে বৃষ্টি উপভোগ করছেন। তবে বিভিন্ন শ্রম পেশায় জড়িত থাকা প্রবাসীদের বৃষ্টিতে কিছুটা বিড়ম্বনার স্বীকার হচ্ছেন।

মেসেঞ্জার/আশরাফুল/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700